ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

আজকে আমরা কয়েকটি ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম নিয়ে আলোচনা করবো। তবে তার আগে আমাদের জানা উচিত ব্লাড প্রেসার কী? ব্লড প্রেসার হলো সিস্টোলিজ বা উপরের প্রেসার ১৪০ মিলিমিটার মার্কারী বা এর বেশি অথবা ডায়াস্টোলিক বা নিচের প্রেসার ৯০ মিলিমিটার মার্কারী এর বেশী।তবে, প্রথমেই এই রিডিং পেলেই ব্লাড প্রেসার বলে ফেলা যাবে না। ১ মাস পর পর অর্থাৎ দ্বিতীয় এবং তৃতীয় মাসে যদি রিডিং এরকম বেশি পাওয়া যায় তখনই কেবল বলা যাবে হ্যাঁ আপনার ব্লাড প্রেসার আছে। সুতারাং ব্লাড প্রেসার হলো, যদি আপনার এক মাস পর পর তিনটি রিডিং হয় তাহলে তাকে ব্লাড প্রেসার বলে।

তবে যাদের ব্লাড প্রেসার আছে, তাদের কে নিয়মিত ব্লাড প্রেসার মাপতে হয়।যদি বাসায় ব্লাড প্রেসার যন্ত্র না থাকে, সেক্ষেত্রে তাদের ফার্মেসিতে  যেতে হয়। তবে অনেক সময় যাওয়া হয়ে উঠে না, এর জন্য প্রতিদিন ব্লাড প্রেসার মাপাও হয়ে উঠে না। তবে বর্তমানে অনেক উন্নত মানের ব্লাড প্রেসার মাপার যন্ত্র রয়েছে যার মাধ্যমে আপনি বাসায় বসে আপনার ব্লাড প্রেসার মাপতে পারবেন। আমরা এখন শীর্ষ ৫টি ব্লাড প্রেসার মাপার যন্ত্র নিয়ে আলোচনা করবো। শীর্ষ ৫টি ব্লাড প্রেসার যন্ত্রের প্রথম টির নাম

উইংস

আপনার রক্তচাপ পরীক্ষা করা এত সহজ কখনও ছিল না। উইংগুলি তাত্ক্ষণিক রঙের কোডের উপর ভিত্তি করে আপনাকে সর্বাধিক নির্ভুল ফলাফল দিতে পারে। আপনার পঠনগুলির নিয়মিত নজর রাখার জন্য, গেজটিতে আপনার কাফটি পিছলে গেলে ডিভাইসটি চালু করার সাথে সাথে আপনাকে স্বাস্থ্য ম্যাট অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে চালু করতে দেয়।

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

আপনি এটিকে সহজেই বহন করতে পারেন, তাই আপনার স্বাস্থ্যের সাথে কখনও আপস করতে হবে না। আপনার ডাক্তারকে লুপে রাখতে, আপনাকে আপনার ফোনের স্ক্রিনে কয়েকটি কল করতে হবে এবং ডক্সের শেষে আপনার ফলাফল ইতিমধ্যে উপলব্ধ।

আইহেলথ সেন্স

আই হেলথ সেন্স তালিকার আরেকটি হিট নাম যা আপনাকে আপনার রক্তচাপ, হার্টবিট নিরীক্ষণ করতে সাহায্য করে এবং এক মিনিটেরও কম সময়ের মধ্যে অ্যারিথমিয়া সনাক্ত করে। আপনাকে যা করতে হবে তা হ’ল ডিভাইসে গেজের সাহায্যে আপনার কব্জিটির নিখুঁত অবস্থান এবং তারপরে রিডিংয়ের জন্য বোতামটি টিপুন।

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

আপনি যে কোনও জায়গায় যান এই হালকা ডিভাইসটি বহন করতে পারেন এবং একবার পুরোপুরি চার্জ হয়ে গেলে এটি 80 বার পর্যন্ত ব্যবহার করতে পারেন। কিটের সাথে আসা ট্রান্সপোর্ট পাউচ আপনি ট্যুরে বের হওয়ার সময়ও জিনিসগুলিকে সংগঠিত রাখে। গ্রাফিকাল আকারে আপনার ইতিহাস ট্র্যাক করতে ডিভাইসটিকে আইহেলথের সাথে সংযুক্ত করুন।

কোজিক

কোজিক একটি অত্যন্ত স্টাইলিশ এবং স্মার্ট ডিজাইনের ওয়্যারলেস ডিভাইস যা দ্বৈত বেতার সংক্রমণ নিয়ে আসে। ডিভাইসটি আপনাকে কখনই বিরক্তিকর দেখার মতো মেশিনটি মোকাবেলা করতে দেয় না যা আপনাকে তার চেহারা দিয়ে একটি অসুস্থ অনুভূতি দেয় কারণ এটি আপনার ভাবনার চেয়ে অনেক বেশি শীতল দেখাচ্ছে।

আপনার রক্তচাপের ইতিহাস ট্র্যাক করতে দেয় এমন ফ্রি অ্যাপ্লিকেশনটি আইও এবং অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশনগুলিতে উপলব্ধ।

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

এই মনিটরটি মেডিক্যালি পুরো মার্কিন যুক্তরাষ্ট্রে , বাংলাদেশেও অনুমোদিত হয়েছে এবং এটি ইউরোপের সিই অনুবর্তী এবং এর যথার্থতা এবং নির্ভরযোগ্যতার জন্য খুব উচ্চ রেটিং পেয়েছে। রক্তচাপ সম্পর্কিত সমস্যাগুলি উপসাগরে রাখার জন্য এটি দুর্দান্ত পছন্দ হতে পারে।

কার্ডিও

কার্ডিও হ’ল একটি স্মার্ট ওয়্যারলেস ব্লাড প্রেসার মনিটরিং ডিভাইস যা আপনাকে এই মারাত্মক অবস্থাটিকে উপশম করতে সহায়তা করতে পারে। ব্যবহারকারীরা সবচেয়ে সঠিক পাঠক সরবরাহের জন্য এটি যাচাই করেছেন যা স্বাস্থ্যসেবা কেন্দ্রের মেশিনের সাথে সঙ্গতিপূর্ণ বলে মনে হয় যে তারা এটিকে যথার্থতার সাথে তুলনা করেছেন। ডিভাইসটি সেট আপ এবং পরিচালনা করার জন্য সোজা এবং আপনার রক্তচাপের উপর নজর রাখতে আপনার সেরা পছন্দ হতে পারে। ডিভাইসের স্ক্রিনে একবার আপনার ফলাফলগুলি হয়ে গেলে, আপনি এমনকি ডাউনলোডের জন্য সহজলভ্য অ্যাপ্লিকেশনটির সহায়তায় এটি আপনার পরিবার বা কোনও ব্যক্তিগত চিকিত্সকের সাথে ভাগ করে নিতে পারেন।

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

আপনি যদি রিডিংগুলিকে ডাবল-চেক করতে চান তবে সর্বোত্তম ফলাফলগুলি জানতে ট্রিপল পরিমাপ পদ্ধতিটি ব্যবহার করুন। কার্ডিও অ্যাপটি স্বয়ংক্রিয়ভাবে ৩ ধারাবাহিক পরিমাপের রিডিংগুলি গ্রহণ করে এবং আপনাকে আপনার গড় রক্তচাপ দেয়।

ইভোলভ

এটি এখনও অন্য একটি ডিভাইস যা আপনার মনোযোগের দাবি রাখে। ওমরন ইভোলভ হ’ল রক্তচাপ পর্যবেক্ষণের জন্য সবচেয়ে আরামদায়ক ডিভাইস। একটি বোতাম টিপানোর কয়েক সেকেন্ডের মধ্যে আপনি আপনার পড়াতে পারেন।

ব্লাড প্রেসার মাপার যন্ত্রের নাম

ইভলভ আপনাকে আপনার স্মার্টফোনের সাথেও আপনার রিডিং সিঙ্ক করতে দেয়। এইভাবে, আপনার স্বাস্থ্যকে আরও ভালভাবে ট্র্যাক করা এবং বোঝা অনেক সহজ হয়ে যায়। তারপরে আপনার ফলাফলগুলি আপনি যে কারও সাথে ভাগ করে নিতে পারেন – সে আপনার ডাক্তার বা আপনার পরিবার হোক।